Home | Profile | Credit History | Withdraw Details | Withdraw | Apps | FB Group | Login | Registration
Are You New? Please Visit: How To Work..
যে সব কারণে আইডি ব্যান করা হবে ..বিস্তারিত..
User IP - 34.204.193.85
Please Go "How to Work" page If you are New in this site...

Today's Working Rate is 1$ for 680 Credit | Dollar Rate : 1$ =80 TK | Minimum Withdraw 10 TK Only for Mobile Recharge

My Task


Read This News ↓
Go Down For Collect Your Credit ↓
ব্যাংকিং খাতে চাকরি CAJ BD Bangla News Article-cajbd.com CAJBD

ব্যাংকিং খাতে চাকরি CAJ BD Bangla News Article-cajbd.com CAJBD

বর্তমান তরুণ প্রজন্মের কাছে ব্যাংকিং খাতে চাকরি বেশ আকর্ষণীয় । ভালো বেতন , দ্রুত ক্যারিয়ার গড়ে তোলার সুবিধা , সামাজিক মর্যাদা আর চাকরির নিরাপত্তার সুবিধার কারনে ব্যাংকে চাকরির পিছনে ব্যাপক প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে ।আবার দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ব্যাংকের সংখ্যাও । তাই প্রতিবছর দেশের সরকারি-বেসরকারি ব্যাংকগুলোতে তৈরি হচ্ছে শূন্য পদ । এসব পদকে ঘিরে প্রতিযোগিতাও বেশ ।

•কেন যাবেন ব্যাংকিং খাতে ?
ব্যাংকিং খাতের চাকরির আকর্ষণের মূল কারন ভালো বেতন । এছাড়া আপনি খুব কম সময়ে নিজের ক্যারিয়ার গুছিয়ে উপরর পদে উন্নীত হতে পারবেন । আর এজন্য আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে অবশ্যই । আমাদের তরুণ প্রজন্ম চাকরিতে নিরাপত্তা বেশি চায় । আর ব্যাংকিং খাতের চাকরি মানেই আপনি নিরাপদ । এছাড়া বছরে দুটি আনুষ্ঠানিক ভাতা , বিনা সুদে গৃহ ঋন এবং সন্তানদের জন্য শিক্ষা ঋন ইত্যাদি সুযোগ সুবিধার কারনে ব্যাংকে চাকরি এক অনন্য পেশা । তাই আপনার যদি পরিশ্রম করার মানসিকতা থাকে তবে ব্যাংকে চাকরির মাধ্যমে আপনার ক্যারিয়ার হয়ে উঠবে সাফল‌্যমন্ডিত ।

•কিভাবে প্রস্তুতি নিবেন ব্যাংকে‌ চাকরির জন্য ?
সুবিধা যেহেতু বেশি তাই ব্যাংকে চাকরির প্রতিযোগিতাও বেশি ।যেকেনো বিষয়ে স্নাতক পাশ করে সঠিক যোগ্যতা নিয়ে ব্যাংকে পরীক্ষা দেয়া যায় । তাই আপনি যদি ব্যাংকিং খাতে আসতে চান ,আপনাকে অবশ্যই পরিশ্রম করতে হবে । ব্যাংকের নিয়োগ পরীক্ষার চাকরি ৩ টি ধাপে হয়ে থাকে
১) প্রিলিমিনারি
২) লিখিত
৩) ভাইভা
চাকরি নিশ্চিত করতে চাইলে লিখিত ও ভাইভার জন্য আপনাকে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে । আর দুটি ধাপের জন্য অবশ্যই আপনাকে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হতে হবে । প্রিলিমিনারি বা MCQ ধাপে বাংলা , ইংরেজি , গণিত , সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলী ) , কম্পিউটার , আইটি এবং IQ এসব বিষয়ে প্রশ্ন করা হয় ।

প্রথমে ব্যাংক জবের ভালো একটি বই কিনে বিগত কয়েক বছরের প্রশ্ন সলভ করুন । এছাড়া বিসিএসের প্রশ্ন ও সলভ করুন ,এতে আপনার অন্যান্য চাকরির পরীক্ষার জন্য ও সাহায্য হয়ে যাবে । বাংলার প্রশ্ন হবে সাহিত্য ও ব্যাকরন থেকে । সাহিত্যের জন্য ব্যাংক জবের বই পাওয়া যায় । ভালো একটি বই নিয়ে প্রস্ততি শুরু করুন । আর ব্যাকরণের জন্য ৯ম-১০ম শ্রেনীর ব্যাকরণ বইটিই যথেষ্ঠ । গণিতের সূত্র গুলো জানা থাকলেই আপনি ভালো করতে পারবেন । তাই প্রয়োজনীয় সূত্র গুলো আগে বুঝে অনুশীলন করুন । ইংরেজি ব্যাকরণ এক্ষেত্রে একবারে বেসিক জানা থাকলেই হবে । ইংরেজি সাহিত্যে অংশের জন্য ভালো প্রস্তুতি নিতে হবে । সাধারণ জ্ঞান অংশের জন্য নিয়মিত কারেন্ট অ্যাফেয়ার্স পড়ুন আর ব্যাংক জবের জন্য সাধারণ জ্ঞানের যেসব বই পাওয়া যায় ভালো একটি কিনে নিন । একটু পরিশ্রম করলেই ব্যাংকিং খাতের মতো চাকরিতে আপনি সহজেই আসতে পারবেন । আর এইজন্য আপনার প্রস্তুতি ও হতে হবে শক্ত ।

Banking Sectors in Bangladesh, Banking Possibilites in Bangladesh, CAJBD Bangla News



Developed by: Sakil Suva
        If You Have Any Questions feel free to ask us